কিশোর বয়স প্রত্যেক মানুষের জীবনেই গুরুত্বপূর্ণ। এই বয়সের সু-স্বাস্থ্য পরবর্তী জীবনে বিভিন্ন রোগের হাত থেকে বাঁচাতে সাহায্য করে। পুষ্টির প্রয়োজন হলেও তা গ্রহন করতে পারেন না আব্দুল্লাহপূর ৬নং ওয়ার্ডের কিশোরী নুপুর (১৫)। বয়ঃসন্ধিকালীন এ সময়ে শরীরিক নানান পরিবর্তনের কথা জেনেও সে অনুযায়ী খাবার গ্রহন করতে পারেন না। তিনি জানান, পরিবারে আয়ের উৎস্য বাবা একাই। তাই কোনো রকম সবাই মিলে খেয়ে-পড়ে দিন কাটাই। কখনো কখনো ভালো খাবারের ইচ্ছা থাকলেও প্রায়ই তা অপূর্ন থেকে যায়।
এ দিকে কিশোরী নুপুরের মা জানান, প্রতিদিনের রান্না করা খাবার ছেলে-মেয়ে এবং নিজেরা সকলেই গ্রহন করে থাকি। ভিন্ন করে আর কোনো বাড়তি খাবার সন্তানদের খাওয়া হয়না। ছেলে মেয়েদের পড়া-শুনার খরচসহ সংসারের যাবতীয় খরচ নুপুরের বাবা বহন করে। কৈশর বয়সে বাড়তি খাবারের প্রয়োজন হলেও অনেকটাই অপূর্ন থেকে যায়।
বয়ঃসন্ধিকালীন পুষ্টির বিষয়ে চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার সুরাইয়া ইয়াসমিন জানান, কিশোর-কিশোরীদের বেড়ে ওঠা বা শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গের সঠিক বৃদ্ধির জন্য অবশ্যই পুষ্টিকর খাবার খেতে হবে। তাই দামী খাবারের নয় পুষ্টিকর খাবারের গুরুত্বদিন।
রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান কিশোর-কিশোরী। অনুষ্ঠানটি প্রচারিত হয় সোমবার সকাল ০৯:২৫ মিনিটে। অনুষ্ঠানটি উপস্থাপনায় ফাতেমা জাহান এবং প্রযোজনায় তাসপিয়া।