সারাদিন রোদের রাজত্ব। সন্ধ্যা নামতেই বদলে যাচ্ছে তাপমাত্রা। হেমন্তের মৃদু ঠান্ডা আবহাওয়া জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। শীত জেঁকে না বসলেও শীত মোকাবিলায় প্রস্তুতি শুরু হয়ে গেছে চরফ্যাশনবাসীদের।

ঋতু পরিবর্তনের সাথেই পাল্লা দিয়ে প্রতিবছর হেমন্তের শুরু থেকে চরফ্যাশনে পুরাতন শীত বস্ত্রের মার্কেট বসে। এরই মধ্যে উপজেলার শরীফ পাড়াস্থ ব্রীজ সংলগ্ন স্থানের ভ্রাম্যমান পুরাতন শীত বস্ত্রের বেচা কেনা দিনকে দিন জমে ওঠছে। নিম্ন ও মধ্যবিত্তদের শীত নিবারণে চরফ্যাশনের বিভিন্ন স্থানে গরম কাপড়ের ১০ থেকে ১২ টি দোকান বসেছে।

২২ নভেম্বর (বুধবার) উপজেলার শরীফ পাড়া স্থানে পুরাতন কাপড়ের মার্কেট ঘুরে দেখা গেছে, শীতের হাত থেকে রক্ষা পেতে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি সকল শ্রেণীর মানুষ শীতের আগমনে পুরাতন গরম পোশাক কিনতে শুরু করেছেন। তবে অন্য বছরের তুলনায় দাম কিছুটা বেশি থাকলেও ক্রেতা-বিক্রেতারা শুরু থেকেই ভালো কেনা-বেচা করছেন। এসব ফুটপাতের দোকানে ৫০ টাকা থেকে শুরু করে ৪০০ টাকায় কাপড় পাওয়া যাচ্ছে।

বিক্রেতারা বলছেন, নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন অল্প টাকায় শীতের কাপড় কিনতে ভিড় করছেন বাজারে। এখনো শীত কম, শীত বাড়ার সাথে সাথে বেচাকেনা আরো জমজমাট হয়ে উঠবে বলে জানান তারা।

ক্রেতারা জানান, প্রতিবছর শীতের শুরুতেই এখানে পুরাতন গরম পোশাকের দোকান থেকে কম দামে বেশ ভালো পোশাক পাওয়ায় যায়। এবছর দাম একটু বেশি হলেও কিনতে হচ্ছে শীত নিবারনের জন্য। তাই শীত আসলে এখান থেকেই নিজের ও পরিবারের সদস্যদের জন্য পোশাক কিনেন।