“শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় চরফ্যাশনে জাতীয় শিক্ষক দিবস-২০২২ পালিত হয়েছে।
এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ১০ ঘটিকায় উপজেলার সামনে থেকে শিক্ষকদের একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালিতে চরফ্যাসনের সহস্রাধিক শিক্ষক অংশ নেয়।
র‌্যালি শেষে উপজেলা অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এই সময় উপস্থিত ছিলেন, চরফ্যাসন সরকারি কলেজের অধ্যক্ষ আঃ গফুর, অধ্যক্ষ মাও মুহঃ নুরুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন, অধ্যক্ষ মাও আঃ খালেক, সহকারি প্রাথমিক শিক্ষা অফিমার শফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার খলিলুর রহমান টিবি স্কুলের প্রধান শিক্ষক তানভীর আহমেদ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদ- আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।
২৭ অক্টোবর ২০২২ দেশে প্রথমবারের মতো শিক্ষক দিবস পালিত হচ্ছে। শিক্ষক দিবস হলো শিক্ষকদের সম্মানার্থে পালিত একটি বিশেষ দিবস, যা বাংলাদেশ এবং ভারতসহ পৃথিবীর বহু দেশে ভিন্ন ভিন্ন দিনে শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালিত হয়ে থাকে।
শিক্ষাব্যবস্থার পরিবর্তন করতে পারেন শিক্ষকরাই। শিক্ষাক্ষেত্রে যে কোনো পরিবর্তন অবশ্যই শিক্ষকদের দিয়ে শুরু করতে হয়। অর্থাৎ শিক্ষকের পরিবর্তন হলেই শিক্ষার্থীর পরিবর্তন হয়। আর তখনই শিক্ষার পরিবর্তন ঘটে।
মৌসুমী মনীষা ও ফারিহা ইসলাম
রেডিও মেঘনা-চরফ্যাসন।