“বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে’, এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চরফ্যাসনেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ পালন করা হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকাল ৯ টায় চরফ্যাসন উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধাঞ্জলি দিয়ে হয়। পরে সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চরফ্যাসন উপজেলা নির্ব¦হী কর্মকর্তা জনাব, নওরীন হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনয়াল আবেদীন আখন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদ সালেক মূহিদ। আরো উপস্থিত ছিলেন, সরকারি বেসরকারি কর্মকর্তা ,পুলিশ প্রশাসন ও মুক্তিযোদ্ধা, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রমুখ।

উক্ত সভায় বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকীতে বঙ্গবন্ধুর জীবনী, নেতৃত্ব ও অবদান নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এই দিনকে ঘিরে নানা আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ করা হয়।

সুরভী

রেডিও মেঘনা, চরফ্যাসন।