ভোলার চরফ্যাসনে প্রথমবারের মতো শুরু হওয়া পৌর শিল্পপণ্য ও বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে জমে উঠেছে বেচাকেনা। মেলার শেষ সময়ে বিক্রেতারা মেলায় আসা ক্রেতাদের আকৃষ্ট ছাড়েরও পণ্যের উপর অফার বাড়িয়ে দিচ্ছেন।

শনিবার ( ৯ মার্চ) বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, সকাল-সন্ধ্যা ক্রেতাদের পদচারণায় মুখরিত থাকছে মেলার প্রাঙ্গণ। গৃহস্থালি, আসবাবপত্র, প্রসাধনী, জুতা, শীতের কাপড়, শাড়ি, খেলনা, খাবার, হস্তশিল্প, জুয়েলারি মেলার সব স্টলই ছিল লোকে লোকারণ্য। ১০ মার্চ মেলা শেষ হওয়ায় ক্রেতাদের মধ্যেও যেমন ছিল প্রয়োজনীয় পণ্যটি কেনার তাড়া, তেমনি বিক্রেতাদের মধ্যেও শেষ পর্যন্ত যতটাসম্ভব নিজেদের পণ্য বিক্রি করেই মেলা শেষ করার তাগাদা ছিল।

মেলায় আগত দর্শনার্থীরা বলছেন, নিত্য প্রয়োজনীয় পণ্য একসাথে পাওয়া যায় বিধায় এই মেলায় আসার আগ্রহ অনুভব করি। এছাড়া বছরজুড়ে ব্যবহারের কিছু প্রয়োজনীয় জিনিসপত্র কিনলাম। ভিড়ের মধ্যে কিনতে ভালো লাগছে, দাম ও রিজনাবল।

বিক্রেতারা বলছেন, এই প্রথমবার চরফ্যাসনে মেলার আয়োজন করে বেশ লেগেছে। প্রথম মেলার সময়ে পণ্য যে পরিমান বিক্রি হয়েছে সেই ভাবে হলে ভালোই লাভবান হতো। কিছু বিক্রিতারা বলছেন, মেলাতে তেমন বেচাকেনা না থাকায় বেশ লোসানের মধ্যে রয়েছেন ক্রেতারা কেনার আগ্রহের থেকে ঘুরার আগ্রহ বেশি বলে মনে করেন তারা। শেষ সময়ে বাণিজ্য মেলায় প্রায় সব ধরনের পণ্যই বেশ বিক্রি হচ্ছে। তবে এর মধ্যে বেচা-বিক্রি নিয়ে অসন্তুষ্টিও রয়েছে অনেক স্টলমালিকের।

মেলার আয়োজক বিটি কর্পোরেশন কর্তিপক্ষ বলেন, চরফ্যাসনে একমাস ব্যাপী মেলা চললেও শেষ সময়ে যে পরিমান জমজমাট হওয়ার কথা তেমন হয়নি। মেলা নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই, আগামীকাল শেষ হবে মেলা। তবে মেলার ৭৫ স্টোলেই কমবেশি সব ব্যবসায়ীরা লোকমান গুনতে হচ্ছে। উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছিল চরফ্যাসনের পৌর শিল্পপণ্য বাণিজ্যমেলা ২০২৪।