করোনা প্রতিরোধের ঝুঁকি যোগাযোগ, সমাজের সম্পৃক্ততা এবং টিকা গ্রহণে উদ্ধুদ্ধকরণ করার লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার(২৮মে)ভোলার চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে “ইউনিসেফ” এর সহযোগিতায় ও “দি হাঙ্গার প্রজেক্ট ” এর আয়োজনে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ মোঃ নাহিদ হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৪ নং পৌর কাউন্সিলর আক্তারুল আলম সামু, পৌর মহিলা কাউন্সিলরসহ “দি হাঙ্গার প্রজেক্ট এর ভোলা জেলা সমন্বয়কারী মোঃ আশরাফউদ্দিন (মামুন)। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বিভিন্ন ইউনিয়নের শিক্ষক, সাংবাদিক,জনপ্রতিনিধি, ইয়ুথলিডারসহ বিভিন্ন পেশার প্রায় অর্ধশত কমিউনিটি লিডার অংশগ্রহণ করে। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, “দি হাঙ্গার প্রজেক্ট” এর ভোলা জেলা সমন্বয়কারী এর পর পরই পুরো প্রকল্প সর্ম্পকে অংশগ্রহণকারীদেরকে ধারণা প্রদান করেন।
উক্ত অনুষ্ঠানে চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ মোঃ নাহিদ হাসান, কোভিড-১৯ প্রতিরোধে জনগনকে উদ্ধুদ্ধ করে টীকা প্রদানকারী অর্থাৎ স্বাস্থ্য বিভাগের সাথে সম্পৃক্ত করে দেওয়াই হচ্ছে এই প্রকল্পের মূল উদ্দেশ্য।পাশাপাশি গর্ভকালীন মায়েদের স্বাস্থ্য সেবা এবং শিশুদের স্বাস্থ্যসেবাসহ অন্যান্য মহামারীর আক্রান্ত হতে মুক্তি পেতে জনগণকে সচেতন করা হবে। সকলকে একসাথে কাজ করে জনগনকে সচেতন করতে হবে।
অনুষ্ঠানের এক পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্যো থেকে মতামত নেওয়া হয়।অংশগ্রহণকারীরা বিভিন্ন দিকনির্দেশনা দেন পাশাপাশি এই প্রকল্পের বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
সুরভী ও উম্মে নিশি
রেডিও মেঘনা,চরফ্যাসন।