সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজার আজ মহাষ্টমী। দেবী দুর্গার বন্ধনের মধ্য দিয়ে ২১ অক্টোবর শনিবার শুরু হয় বাঙালির হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় শারদীয় দুর্গোৎসব। সারা দেশের ন্যায় চরফ্যাশনের পূজা-মন্ডপগুলোতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পূজা-অর্চনার মাধ্যমে পালিত হয়েছে মহা অষ্টমী।

আজ রবিবার (২২ অক্টোবর) শারদীয় দুর্গোৎসবের মহাষ্টমীতে চরফ্যাশন উপজেলার শ্রী শ্রী হারিবাড়ির মন্দির পূজা মন্ডপ পরির্দশনে করেন ভোলা ৪ আসনের সংসদ সদস্য চরফ্যাশন ও মনপুরা উপজেলার যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি  জনাব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। ধর্ম যার যার উৎসব সবার এই শ্লোগানকে সামনে রেখে তিনি বলেন, নির্ভয়ে আপনারা পূজা উদযাপন করুন। পূজা মন্ডপগুলো পরিদর্শনের সময় তিনি মন্ডপগুলোতে নগদ অর্থ ও দুঃস্থ মহিলাদের মাঝে শাড়ি কাপড় বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো: মোর্শেদ ও সাবেক মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথসহ অনেকেই।

চরফ্যাশনের প্রতিটি পূজামন্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ আনসারসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। এছাড়াও চরফ্যাশনের বিভিন্ন মন্ডপে নানা আচারে অনুষ্ঠিত হয় মহাষ্টমী পূজা।