খেলাধুলা স্কুল ছাত্র-ছাত্রীদের জীবনের অন্যতম একটি চাহিদা বা প্রক্রিয়া। খেলাধুলা জীবন গঠনে ও প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টিতে বিশেষভাবে সাহায্য করে।
শিক্ষার্থীদের মনকে প্রফুল্ল রাখতে পূর্ব রমাগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে মার্চ মাসের শুরুতে বার্ষিক ক্রিড়া সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিগত বছরগুলোতে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হলেও গত দুই বছর ধরে করোনা ভাইরাসের সংক্রমনের কারণে অনুষ্ঠান স্থগিত থাকে। এতে শিক্ষার্থীদের মাঝে পড়া-শুনার অনাগ্রহ দেখা যায়। তাই এবছরের শুরুতে বার্ষিক ক্রিড়া সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পূর্ন করেন। শিক্ষার্থীরা অতি-আগ্রহের সাথে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহন করেন। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন শিক্ষকগন। এছাড়াও বিদ্যালয়ে সকল জাতীয় দিবসগুলো উদযাপন করে থাকেন। বিদ্যালয়ে আর্থিক অসচ্ছলতার কারণে স্থায়ী শহীদ মিনার না থাকায় তারা কাঠের সাহায্যে অস্থায়ী শহীদ মিনার নির্মান করে জাতীয় দিবস পালন করেন। আগামী দিনগুলোতেও বিদ্যালয়ের এসব কার্যক্রম চলমান থাকবে বলে জানান, প্রধান শিক্ষক মোঃ শাহজান বাবুল স্যার।
বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রচারিত হয়, রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “বিদ্যাপিঠ”। শুনুন ৯৯.০ এফএম এ। সপ্তাহের প্রতি বুধবার সকাল ০৯: ২৫ মিনিটে।
উপস্থাপনায় ফারিহা ইসলাম।
প্রযোজনায় তাসপিয়া।।