সারা দেশে ন্যায় চরফ্যাসনে ১৭ নভেম্বর বন্ধ হচ্ছে করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম। করোনা সংক্রমন প্রতিরোধে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় (বুস্টার) ডোজের কার্যক্রম চলছে। তবে আগামী নভেম্বর মাসেই প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম বন্ধ করা হচ্ছে। নভেম্বরের পর আর দেয়া হবে না এই টিকা। এরপর থেকে বুস্টার বা তৃতীয় ডোজের জন্য উপযুক্ত ব্যক্তিরাই টিকা পাবেন। এর বাইরে টিকা পাবে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুরা।
চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিসংখ্যান তথ্য মতে জানা গেছে, চরফ্যাসনে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা কার্যক্রমের ১ম ডোজ টিকা গ্রহন করেছে ৭৩.২৯ শতাংশ,২য় ডোজ ৬০.৩২ শতাংশ এবং ৩য় বা বুস্টার ডোজ চলমান রয়েছে।
উপজেলার স¦াস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাক্তার মাহাবুব কবির জানান, টিকার গুরত্ব জোরদার করতে আগামী নভেম্বর ও ডিসেম্বর মাসের মধ্যে করোনার টিকার প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ টিকা বন্ধ করার ঘোষণা দেন সরকার। এরই ধারাবাহিকতায় চরফ্যাসনেও এই কার্যক্রম চলবে।
এছাড়াও তিনি আরো বলেন, টিকা পর্যাপ্ত মজুত থাকায় যারা এখনও প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেননি তাদের অতিদ্রুত টিকার আওতায় আনার আহব্বান জানান।
অধরা ইসলাম, ফাতেমা জাহান
রেডিও মেঘনা-চরফ্যাসন।