চরফ্যাসনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ পালিত হয়েছে । “ মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দূর্যোগ প্রস্তুতি” প্রতিপাদ্য বিষয় সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে র‌্যালী, মহড়া, ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
চরফ্যাসন উপজেলা প্রশাসন এবং জলবায়ু ফোরাম ও কোস্ট ফাউন্ডেশনের অংশগ্রহনে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে আজ বুধবার ( ১৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিন করে উপজেলায় এসে শেষ হয়। পরে ফায়ার সার্ভিস দুর্যোগে করণীয় বিষয়ক মহড়া দেওয়া হয়। সেই সাথে দিবসটি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, চরফ্যাসন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ আবু আবদুল্লাহ খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন আখন, চর কুকরি মুকরির চেয়ারম্যান ও প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান, কোস্ট ফাউন্ডেশন এর সহকারি পরিচালক রাশিদা বেগম।
এছাড়াও উপস্থিত ছিলেন, ঘূর্ণিঝড় প্রস্তুতি কেন্দ্রের (সিপিপি) সেচ্ছাসেবী, ফায়ার সার্ভিস কর্মী, জলবায়ু ফোরামের সদস্য ও সরকারি কর্মকর্তা কর্মচারিসহ সাংবাদিক বৃন্দ ।
উক্ত আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, দূর্যোগ প্রশমন দিবসে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন লাগার বিষয়টি মোহড়ার মাধ্যমে দেখানো হয়েছে এগুলো জনগনের বেশ উপকারে আসবে।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, চরফ্যাসন একটি দূর্যোপূর্ণ এলাকা তাই সকলে সর্তকতার সাথে দূর্যোগের আগেই যদি প্রস্তুতি নিয়ে থাকতে পারে তবেই প্রাকৃতিক দুর্যোগগুলো মোকাবেলা করা সম্ভব।
সুরভী।
রেডিও মেঘনা, চরফ্যাসন-ভোলা।