গত ১১ অক্টোবর সোমবার মহা ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের পাঁচদিনব্যাপী শারদীয় দুর্গাপূজা। আগামী ১৫ অক্টোবর (শুক্রবার) বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে হিন্দু সম্প্রদায়ের এই শারদোৎসব।
সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসবকে ঘিরে সারাদেশের ন্যায় চরফ্যাসনেও এবছর চারটি থানার অধিনে ১৩ টি পূজা মন্ডপে দুর্গোৎসব অনুষ্ঠিত। দুর্গাপূজাকে আনন্দ মুখর করে তুলতে চরফ্যাসনে পূজা মন্ডপগুলো বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।
সরেজমিনে গিয়ে কথা হয় দূর্গাপূজায় আসা ভক্তদের সাথে, বছরের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা। এই পূজা উপলক্ষ্যে অনেক কেনাকাটা সহ পূজা মন্ডপে ঘোরাঘুরির আন্দের মধ্য দিয়ে কাটবে এই পাচঁদিন।
অন্যদিকে শ্রী শ্রী হরিবাড়ির পূজা মন্ডপ আয়োজক তাপস চন্দ্র বলেন,মহামারি করোনায় স্বাস্থ্যবিধি মেনেই পাচঁদিন ব্যাপী দূর্গাপূজার উৎসব করবেন এবং প্রত্যেক ভক্তকে একটি করে মাক্স বিতরন করবেন বলে জানান।
চরফ্যাসন থানার উপ-পরিদর্শক এস আই মোঃ ইয়াছিন পাইক জানান, শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে চরফ্যাসনের প্রতিটি মন্ডপে আইন শৃঙ্খলা বাহিনীরা দায়িত্বে রয়েছে। যাতে স্বাস্থ্যবিধি মেনে ও শৃঙ্খলা বজায় রেখে পূজা মন্ডপে আসে সেই দিকে নজরদারিতে থাকবে।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি )ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জনাব, মোঃ আবু আবদুল্লাহ খান জানান, চরফ্যাসন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধর্মীয় বড় উৎসব শারদীয় দূর্গাপূজা উদযাপনে আইন শৃঙ্খলা বাহিনী, আনসার বিডিপি সদস্য সহ টহল টিম মোতায়ন করা হয়েছে এবং নির্বহী কর্মকর্তাগন সার্বক্ষনিক সর্তকতার সাথে কাজ করছেন কোন ধরনের অনিয়ম দেখলে তাৎক্ষনিত ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।
এছাড়াও তিনি আরো জানান, হিন্দু সম্প্রাদায়ের ধর্মীয় উৎসবে চরফ্যাসন বাসীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য সকলের সহযোগীতা কামনা করছেন।
সুরভী
রেডিও মেঘনা,চরফ্যাসন।