ভোলার চরফ্যাসনে কৃষি প্রণোদনা ও কৃষি পুনঃবাসনের প্রান্তিক পর্যায়ের বিনামূল‍্যে ২০২১-২০২২ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। সোমবার (১৫ নভেম্বর ) বেলা ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে চরফ্যাসন উপজেলার সভা কক্ষে এ কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- নোমান। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু হাসনাইন, প্রেসক্লাব সভাপতি চর কুকরিমুকরি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন ,সাংবাদিক ও কৃষকসহ আরো অনেকে।
প্রণোদনার আওতায় আসা কৃষকরা বলছেন, সরকার থেকে বিনামূল্যে সার ও বীজ পেয়ে তারা খুব উপকৃত হয়েছে। ফসল উৎপাদনে তারা আরো আগ্রহী হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা আবু হাসনাইন বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। করোনা পরবর্তী যাতে খাদ্যের কোনো ঘাটতি না হয় এজন্য সরকার কৃষকদের প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদ্বুদ্ধ করছেন।
তিনি বলেন, চলতি মৌসুমে চরফ্যাসনে উপজেলার কৃষি প্রণোদনার অংশ হিসাবে ১০ হাজার কৃষক ও কৃষি পুনর্বাসনের আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার পাবেন। এর মধ্যে রবি মৌসুমে সরিষা,খেসারী, খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগের বীজ এবং ডিএমপি ও এমওপি রাসায়নিক সার দেওয়া কর্মসূচি চলমান।
প্রতিবেদনে সুরভী।
রেডিও মেঘনা, চরফ্যাসন।