শীতের এসময় রোগের প্রার্দুভাব একটু বেশিই হয়। শিশুদের যেহেতু রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাই প্রয়োজন বাড়তি যত্ন। পরিবারের সবাই বিশেষ করে মা শিশুর বাড়তি যত্নের বিষয় সর্তক থাকেন। জিন্নগর ৬ নং ওয়ার্ডে এমনই এক মা রুজিনা’র সাথে দেখা হয়।
সকালের মিষ্টি রোদে শিশুকে কোলে নিয়ে রেডিও মেঘনার সকালের আয়োজন শুনছেন। তিনি জানান, রেডিওতে শিশুদের যত্নের বিষয় অনেক অনুষ্ঠান প্রচার হয়। শীতের সময় শীশুদের বেশি ঠান্ডা লাগতে দেখা যায়। শীতের শুরুতেই আমার ছেলের একবার ঠান্ডা লেগেছে। বেশ কয়েদিন ছেলেটাকে নিয়ে চিন্তায় ছিলাম। তখন রেডিওর অনুষ্ঠান থেকে শুনে আমি আমার সন্তানের বেশি বেশি যত্নে নিতে লাগলাম। ধীরে ধীরে ছেলেটা সুস্থ্য হয়ে ওঠে। এখন সব সময় সর্তক থাকি যাতে, ছেলেটার ঠান্ডা না লাগে। কারন রেডিওতে শুনেছি, শীতের সময় শিশুদের বেশিেই যত্ন নিতে হয়। আগে সংসারের কাজের জন্য ছেলেটার কাছে বেশি থাকতে পারতাম না। এখন আমার ছেলের যাতে বেশি যত্ন নিতে পারি তার জন্য আমার শ্বশুড়ি কাজ বেশি করে ঘরের। কারন পরিবারের সবাই অকে খুব ভালো জানে।
স্বাস্থ্য বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “স্বাস্থ্যই সুখ”। অনুষ্ঠানটি প্রচারিত হয় রবিবার ০৫: ৪০ মিনিটে। শুধুমাত্র রেডিও মেঘনা ৯৯.০ এফ এমে।
উপস্থাপনায় ফাতেমা জাহান।
প্রযোজনায় তাসপিয়া।