আশঙ্কাজনকহারে বাড়তে শুরু করেছে ডায়রিয়ার প্রকোপ । ভোলার চরফ্যাশনে আবহাওয়া পরিবর্তনের সঙ্গে হঠাৎ করে বাড়ছে ডায়রিয়া আক্রান্ত শিশু রোগীর সংখ্যা। প্রতিনিয়ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হচ্ছে রোগীরা।

গত সোমবার ২৭ নভেম্বর চরফ্যাসন ১০০ শয্যা হাসপাতালে গিয়ে দেখা যায়, রোগী ও স্বজনদের গাদাগাদিতে শিশু ওয়ার্ডে প্রবেশের জায়গা নেই। শিশু ওয়ার্ডের ভেতরের প্রতিটি বেডে শিশুকে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ০১-২৬ নভেম্বর চরফ্যাসন ১০০ শয্যার এই হাসপাতালে ৩০০ শিশুসহ বিভিন্ন বয়সের রোগী ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে শিশু ওয়ার্ডে ১ সপ্তাহের ব্যবধানে ৯৭ জন শিশু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। বর্তমানে শিশু ওর্য়াডে ১৬ জন শিশু চিকিৎসাধীন রয়েছেন। এই শিশুদের সেবা পর্যবেক্ষণে রয়েছে চিকিৎসকসহ নার্সরা।

শিশু ওয়ার্ডে চিকিৎসা নিতে আসা একাধিক শিশুর স্বজনরা জানান, গত কয়েকদিন যাবৎ হঠাৎ গরমে জ্বর ও ডায়রিয়ার লক্ষণ দেখা দেয়। এর মধ্যে কেউ কেউ ৩-৫ দিন যাবৎ হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন। আবার কেউ ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

এ বিষয়ে চরফ্যাশন স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিক্যাল অফিসার ডা: মাহাবুব কবির বলেন, বর্তমানে আবহাওয়া পরিবর্তনের ফলে চরফ্যাশনে সাধারণ ডায়রিয়া রোগে আক্রান্ত শিশু রোগীর সংখ্যা খুব বেশি লক্ষ্য করা যাচ্ছে। শীত বাড়ার সাথে এর প্রকোপ আরো বাড়ার আশঙ্কার কথাও জানিয়েছেন। শিশুদের স্বজনদের আরো সতর্ক থাকার পরামর্শও দেন তিনি।