আসন্ন ঈদকে সামনে রেখে এ পযর্ন্ত হাজার হাজার মানুষ ঢাকা ছেড়ে এসেছেন গ্রামের উদ্দেশে। তাই প্রতিদিন শতশত যাত্রী পরিবহণের সক্ষমতা রয়েছে গনপরিবহণ ও ব্যক্তিগত গাড়ির। ঈদুল ফিতর সামনে রেখে কেনাকাটার জন্য বিপণি বিতানগুলোয় ভিড় জমেছে এবং বাড়ছে মানুষের চলাচল। ফলে স্বাভাবিকভাবেই অন্য সময়ের তুলনায় সড়কে যানজট বেড়েছে।
চরফ্যাশন ট্রাফিক পুলিশের সাথে কথা বলে জানা যায়, এখন সবাই মার্কেটমুখী। তাই ঈদকে কেন্দ করে চরফ্যাশনে মানুষের মাঝে রয়েছে উপচে পরা ভিড়। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও যানবাহনের ভিড় এড়াতে পুলিশ আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। সাধারণ মানুষকেও সচেতন হওয়ার আহ্বান জানিয়ে যত্রতত্র পার্কিং থেকে বিরত থাকা এবং ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দেন তিনি।
এদিকে রিক্সা ড্রাইভার ছিদ্দিক মিয়া জানান, তিনি পৌরসভার মধ্যে রিক্সা চালান। ঈদকে সামরে রেখে চরফ্যাসনে রিকশা, অটোরিকশা, মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অসংখ্য ইজিবাইক, ব্যক্তিগত গাড়িও আগের চেয়ে বেশি চলছে। এসব কারণে যানজট বাড়ছে। ফলে সকল স্তরের মানুষের চলাচলে ক্ষেত্রে নানা মূখী সমস্যা পোহাতে হচ্ছে। তবে এমন পরিস্থিতিতে বয়স্ক-শিশু ও নারী যাত্রীদের বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অধরা ইসলাম ও ফাতেমা
রেডিও মেঘনা-চরফ্যাসন।