“হাতে কলমে কারিগরি প্রশিক্ষণে নারীদের গুরুত্ব দিয়ে বিটাকের কার্যক্রম সম্প্রসারণ পূর্বক আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্য বিমোচন ফেজ-টু” শীর্ষক প্রকল্পের আওতায় বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থানের লক্ষে ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
১৪ জুন (বুধবার) সকাল ১০.৩০ মিনিটে চরফ্যাসন ব্রজগোপাল টাউন হলে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), এটুআই ও একশনইড বাংলাদেশ এর সহযোগীতায় ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম-২০২৩ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল নোমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য রাখেন, ভোলা ৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রিড়া মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জনাব, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিল্প মন্ত্রণালয়ের মহাসচিব আনোয়ার হোসেন চৌধুরি, চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন, পৌর মেয়র মো. মোরশেদ, বিটাক পরিচালক মো. মুহসিন, সেপা প্রকল্প পরিচালক ইকবাল হোসেন পাটোয়ারি। এছাড়া উপস্থিত ছিলেন, চরফ্যাসন প্রেস ক্লাবের সভাপতি ও চর কুকরি মুকরির ইউপি চেয়ারম্যান আবুল হসেম মহাজন, উপজেলা সরকারি -বেসকারি কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক এবং প্রশিক্ষন প্রত্যাশিরা।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, দরিদ্র এবং বেকারত্ব দূর করতে দেশের যুব সমাজকে বিশ্বে উন্নত রাষ্টের মতো বাংলাদেশের বেকার যুবক-যুবারা যাতে দেশে বসে নিজেদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে পারে সেই জন্য হাতে কলমে কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এই প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষনার্থীদের তাত্তিক জ্ঞানের পাশপাশি নিজের হাতে কাজ করে দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করে দেশের বেকারত্ব দূর করার পাশাপাশি উন্নত দেশ গড়তে বিশেষ ভূমিকা রাখতে পারবে।

উল্লেখ্য, দারিদ্র ও বেকারত্বর অন্ধকার থেকে আলো পথে নিয়ে আসা এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে, গনপ্রজাতন্ত্রী সরকারের ভিশন ২০২১ এসডিজি, ২০৩০ এবং ভিশন ২০৪১ অর্জনের জন্য বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র বিটাক-এ আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্য বিমোচন ফেজ-টু” শীর্ষক প্রকল্পের আওতায় নারীদের জন্য ৩ মাস ব্যাপী ৯টি ট্রেড এবং পুরুষদের জন্য ৩ মাস ব্যাপী ৩টি ট্রেড প্রশিক্ষণ প্রদান করা হবে। ঢাকা, চট্টগ্রাম, চাঁদপুর, খুলনা, বগুরা বাংলাদেশের মোট ৫টি বিভাগে এই প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে।

সুরভী, মৌসুমী মনিষা ও উম্মে নিশি
রেডিও মেঘনা,চরফ্যাসন।