চরফ্যাসনে ৩ মাস ব্যাপি আয় বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শেষে প্রতিবন্ধী শিশুদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। উপজেলা ৬টি ইউনিয়নে প্রশিক্ষণের মাধ্যমে প্রতিবন্ধি শিশুদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি আতœনির্ভশীল করে গড়ে তুলতে ১০ জন প্রতিবন্ধি শিশুদের প্রশিক্ষণ দেওয়া হয়।
আজ রবিবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় সমাজ সেবা কার্যালয়ে প্রতিবন্ধি শিশুদের আয় বৃদ্ধি মূলক প্রশিক্ষন প্রকল্পের আওতায় ইউনিসেফ এর অর্থায়নে এবং (সি এস আই ডি) এর বাস্তবায়নে উপজেলার আসলামপুর ইউনিয়নের বিভিন্ন ধরনের ৪ জন প্রতিবন্ধি শিশুদের এই সেলাই মেশিন বিতরণ করা হয়।
এসময় (সি এস আই ডি) এর কমিউনিটি ফ্যাসিলিটর মোঃ হেলাল উদ্দিন ও মোঃ শহিদুল ইসলাম এর সঞ্চালনায় চরফ্যাসন উপজেলার সমাজসেবা কর্মকর্তা মোঃ মামুন হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের হাতে সেলাই মেশিন তুলে দেন। আরো উপস্থিত ছিলেন, প্রশিক্ষনে অংশ গ্রহন করা প্রতিবন্ধি শিশু, অভিভাবকসহ শিক্ষকরা।
এ বিষয়ে ( সিএসআইডি) এর কমিউনিটি ফ্যাসিলিটর মোঃ হেলাল উদ্দিন বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় তাদেরকে আয় বৃদ্ধি মূলক প্রশিক্ষন দিয়ে সেলাই মেশিন বিতরন করে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে আত্ননির্ভশীল করে গড়ে তোলাই এই প্রকল্পের মূল উদ্দ্যেশ। এতে করে পরিবারে আর্থিক সক্ষমতা বৃদ্ধি পাবে বলে জানান তিনি।
সুরভী জাহান
রেডিও মেঘনা-চরফ্যাসন