“স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন” এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় চরফ্যাসনেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ পালন করা হয়েছে।
শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯ টায় চরফ্যাসন উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধাঞ্জলি দিয়ে হয়। পরে সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে টাউন হলে চরফ্যাশন উপজেলা আওয়মীলীগ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চরফ্যাসন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনয়াল আবেদীন আখন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভোলা ৪ আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি জনাব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নুরুল ইসলাম ভিপি সাধরণ সম্পাদক, মোঃ মোরশেদ পৌর মেয়র। আরো উপস্থিত ছিলেন, সরকারি বেসরকারি কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রমুখ।
উক্ত সভায় বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বহু বছরের পরাধীনতার শৃঙ্খল ভাঙার আন্দোলনের নেতৃত্বদানকারী, মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা, বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর জীবনী, নেতৃত্ব ও অবদান নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
এই দিনকে ঘিরে নানা আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
সুরভী ও মৌসুমী মনিষা
রেডিও মেঘনা, চরফ্যাসন।