ওসমানগঞ্জ ৫নং ওয়ার্ডের কিশোরী মুক্তা (১৫)। তার ইচ্ছে মাধ্যমিক শেষ করে নাসিং এ পড়া-লেখা করার। তাই সে বিদ্যালয়ে ক্লাস, প্রাইভেট ও বাড়ির কাজ সম্পূর্ণ করে জ্ঞানকে প্রসারিত করতে বিভিন্ন ধরনের বই পড়ে থাকেন। নিজের ইচ্ছে পুরণ করতে সে বেশিরভাগ সময় পড়া-শুনার পিছনে ব্যয় করেন।
কিশোরীর মা তাসলিমা (৪৫) জানান, মেয়ে পড়া-শুনা শেষ করে ডাক্তার হতে চায়। আমরাও চাই মেয়ের স্বপ্ন পূরণ হোক। মেয়ের স্বপ্ন পূরণে সব রকমের চেষ্টা করছেন বলে জানান তিনি। কখনো কখনো দেখা যায় ছুটির দিনেও বই নিয়ে কাটিয়ে দেয়। মেয়েকে বাড়তি যত্নের জন্য মানসিক চাপ মুক্ত রাখার পাশপাশি খাওয়া দাওয়ার প্রতি নজর রাখি মা তাসলিমা।

এবিষয়ে এওয়াজপুর ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের সহকারি সার্জন ডাক্তার আফরোজা সারমিন জানান, মানসিক চাপ কিশোর-কিশোরীর স্বাস্থ্যের ওপরে শারীরিক ও মানসিক প্রভাব ফেলে। কাজের চাপ বা ব্যক্তিগত সমস্যা অনেক সময় মানসিক চাপের সৃষ্টি করতে পারে। ১০- ১৯ বছর বয়সি কিশোর-কিশোরীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হন। কিশোর বয়সে পর্যাপ্ত পানি পান করা, পুষ্টিকর খাবার খাওয়া এবং সঠিক সময় ঘুমানোর পরামর্শ দেন এই স্বাস্থ্য কর্মকর্তা

রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান কিশোর-কিশোরী। অনুষ্ঠানটি প্রচারিত হয় সোমবার সকাল ০৯:২৫ মিনিটে।
উপস্থাপনা ও সাক্ষাৎকারে গ্রহণে ফাতেমা জাহান এবং প্রযোজনায় সুরভী।