জাতিসংঘ এবার নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারন করেছেন “ নারীর সমঅধিকার,সমসুযোগ এগিয়ে নিতে বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে ভোলার চরফ্যাসন উপজেলার কোস্ট ফাউন্ডেশন উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে র‌্যালী, মানববন্ধনও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ মার্চ ২০২৪) বেলা ১১ টায় চরফ্যাসন সিএফএমটিসি কার্যালয়ের সামনে থেকে রেডিও মেঘনার আয়োজনে কোস্ট ফাউন্ডেশন একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং মানববন্ধন করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে এসে রেডিও মেঘনার কলাকুশলীসহ কিশোরী ক্লাবের সদস্যদের অংশগ্রহণে আলোচনা সভা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, চরফ্যাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা নওরীন হক, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুরনবী, পৌরসভা মহিলা কাউন্সিলর রেজাওয়ানা পারভিন, জাহানারা বেগম, কোস্ট ফাউন্ডেশন এর ভোলা জেলার সহকারী পরিচালক (আরটিএল) রাশিদা বেগম ও চরফ্যাসন রেডিও মেঘনার কলাকুশলীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, মহিলা বিষয়ক কার্যালয়ের প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে বক্তরা সকল নারীর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, “বিশ্বজুড়ে বাংলাদেশের নারীদের সাফল্য আজ অনুকরণীয় ও অনুসরণীয়। নারীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানসমূহকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসতে হবে। নারী-পুরুষের সম-অধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি সম্মান দেওয়া উচিৎ বলে জানানো হয়।

রেডিও মেঘনা, চরফ্যাসন।