করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে সারাদেশের ন্যায় চরফ্যাসনেও ২য় বারের মতো শুরু হয়েছে করোনা ভাইরাসের গন টিকা ক্যাম্পইনের ২য় ডোজের টিকা কর্মসুচী।
আজও বৃহস্প্রতিবার (২৮ অক্টোবর) গনটিকা ক্যাম্পেইনে ১০টি ইউনিয়ন ও ৯টি পৌরসভা সহ মোট ১৯ টি কেন্দ্রে করোনার গন টিকা কর্মসূচী অব্যাহত রয়েছে। গত ২৮ সেপ্টেম্বর সিনোফর্মের করোনার গন টিকার প্রথম ডোজ নেওয়া টিকা প্রত্যাশিদের আজ দেওয়া হয়েছে ২য় ডোজ। এছাড়া আগামী ৩০ অক্টোবর ১৯টি ইউনিয়ন ও ৯ টি পৌরসভার প্রতিটি কেন্দ্রে এই গন টিকার আরো একটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।
হাসপাতালের তথ্য অনুযায়ী, চরফ্যাসনে গত ফেব্রুয়ারী মাস থেকে টিকা কার্যক্রম শুরু হয়ে এখন পর্যন্ত টিকার আওতায় এসেছে প্রায় ৮০,০০০ হাজার বেশি মানুষ। ২য় ডোজ সম্পূর্ণ করেছে ২৮ হাজার বেশি।
চরফ্যাসনের টিকা প্রত্যাশিরা বলছেন, গত মাসের করোনার প্রথম ডোজ টিকা নিয়ে এখনো শারীরিক ভাবে সুস্থ রয়েছেন। তারিখ অনুযায়ী আজ আবার টিকার ২য় ডোজ দিয়েছেন ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শোভন কুমার বসাক জানান, স্বাস্থ্যবিধি মানাসহ জনগন করোনা টিকার আওতায় আসাতে এখন বর্তমানে করোনার সংক্রমন ও মৃত্যুর সংখ্যা অনেক কমেছে। এবং গত ক্যাম্পেইনে যারা চরফ্যানের বিভিন্ন কেন্দ্রে এসে প্রথম ডোজ টিকা নিয়েছেন শুধু তাদেরকেই আজকের গনটিকা ক্যাম্পেইনে করোনার ২য় ডোজ টিকা দেওয়া হয়েছে।
এছাড়াও তিনি বলেন, চরফ্যাসনে যে সকল ব্যাক্তিরা এখনো টিকার আওতায় আসেনি তাদেরকে অতিদ্রুত করোনা ভাইরাসের টিকা নেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেছেন।
সুরভী ও অধরা।
রেডিও মেঘনা, চরফ্যাসন।