দেশি জাতের গরু দিয়েই লাভজনক খামার ব্যবসা গড়ে তোলা যায়। অনেক নতুন এবং তরুণ উদ্যোক্তা আছেন, যারা গরু পালনে খুব উৎসাহী এবং গরুর খামার ব্যবসায় নিজেকে নিয়োজিত করতে চান।
এমন উদ্যোক্তাদের মধ্যে একজন হলেন জাহানপুর ৩নং ওয়ার্ডের মোঃ জিয়া উদ্দিন (৩৩)। কৃষি কাজের মধ্য দিয়েই তার কর্ম জীবনের সূচনা হয়। অন্যান্য কজের মতোই কৃষি কাজেও কখনো লাভ আবার কখনো লোকসান হয়। যেহেতু কৃষি কাজ করেন ও নিজেদের জমিতেই প্রচুর ঘাসের যোগান হয় তাই ঠিক করলেন একটি গরুর খামার দিবেন। স্বল্প পুঁজি হওয়ায় দশ বছর আগে তিনটি দেশি জাতের গরু ক্রয় করে লালন-পালন শুরু করেন। এর মধ্যে বেশ কয়েকটি গরু বিক্রিও করেছেন। গত তিন বছর আগে এক লাখ ষাট হাজার টাকা ব্যয় করে গরুর থাকার স্থান নির্মান করেন। বর্তমানে তার খামারে সাতটি গরু রয়েছে। প্রতিদিন পশুর খাবারে ব্যয় হয় সাত-আট শত টাকা ও দুধ বিক্রি করেন ৩০০-৩৫০ টাকার। ভবিষ্যতে এই খামার আরও সামনের দিকে এগিয়ে নেওয়ার ভাবনা রয়েছে উদ্যোক্তা জিয়া উদ্দিনের।
এভাবেই সফলতার গল্প নিয়ে সাজানো হয় রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান ‘সফল উদ্যোক্তা’। প্রচারিত হয় প্রতি বৃহস্পটিবার সকাল ০৯:২৫ মিনিটে। শুধুমাত্র ৯৯.০ এফএম এ।
উপস্থাপনায়: ফারিহা ইসলাম। প্রজোযনায়: তাসপিয়া।