‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে ভোলায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। আজ (০৯ নভেম্বর) বুধবার সাড়ে ১১টায় ভোলা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে এ উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়।
ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার মোঃ তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই-লাহী চৌধুরী।
এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা, ভোলা জেলা ভাইস চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, সরকারি-বেসকারি নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী ২০০৯ সালের সরকার গঠনের পর একটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে ২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নতি স্বপ্ন দেখেছিলেন।
সেই লক্ষ্যে পৌঁছাতে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ব্যবহার করে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। আমাদের ভিজিটর প্রযুক্তি ব্যবহারের মধ্যে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশ হবে।
ডিজিটাল উদ্ভাবনী মেলায় অতিথিবৃন্দরা ২১টি স্টল ঘুরে ঘুরে দেখেন। এছাড়াও অংশগ্রহণকারী স্টলের মধ্যে উদ্ভাবনী শ্রেষ্ঠদের মধ্যে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।
মৌসুমী মনীষা ও উম্মে নিশি
রেডিও মেঘনা, ভোলা-চরফ্যাসন।