আত্বনির্ভশীল নারীদের স্বাবলম্বী করে তোলে। তাই স্বাবলম্বী হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে তৈরি করা। তাই নিজেকে উদ্যোক্তা করার জন্য করতে হয় একজন নারীকে হাজারো পরিশ্রম ও অগাধ বিশ্বাস।
আর এই সংসারের উন্নতি এবং ভালো রাখার জন্য স্বামী সন্তানের পাশাপাশি নিজেকে প্রতিষ্ঠিত করে, হাজারীগঞ্জ এলাকার হালিমা বেগম (৩৮)। প্রথমে ১টা গরু ২টা ছাগল ও অল্প কিছু রাজহাস দিয়ে লালন-পালনের কাজ শুরু করেন। শুরু থেকে নানা রকম সমস্যার মুখোমুখি হতে হলেও ধীরে ধীরে উন্নতির মুখ দেখে হালিমা বেগম। এরপর রাজহাস ও গরু ছাগল পালন করেই সংসারের সফলতা ফিরে আসতে শুরু করে। প্রথম পর্যায়ে সংসারে নানা রকম টানা পাড়া আভাব অনটন মধ্যে ছিলো প্রতিটা দিন। স্বামীর অল্প আয়,বড় চেলে রিকশা চালানোর ইনকাম দিয়ে বাকি ৩ ছেলে মেয়েকে লেখা পড়া করিয়ে মানুষ করতে হিমশিমে পরতে হয়েছিল তাকে।
পরবর্তিতে তিনি ভাবলেন, যদি গরু-ছাগল পালন শুরু করেন তাহলে সংসারে হয়তো এ টানাপোড়া কিছুটা কমাতে পারবে। নিজের পরিশ্রম দিয়ে সন্তানদের পড়াশোনা করিয়ে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন হালিমা বেগম এবং সফলও হয়েছেন।
বর্তমানে তার ৮টা ছাগল ৪টা গরু ও ১৫টা রাজহাস রয়েছে, পাশাপাশি রয়েছে ১৫ জোরা কবুতর। হালিমা বেগম বর্তমানে একজন সফল নারী। কারন এইসব পালনের জন্য অনেক টাকা আয় করেছেন সংসারে। আয় করা টাকা দিয়ে তিনি পুরোনো ভাঙ্গা ঘর ভেঙ্গে নতুন করে তৈরি করেছেন বলে জানান হালিমা বেগম। ভবিষ্যতে বড় একটি খামার দিতে চান তিনি।
নারীদের সংগ্রামী জীবন এবং উদ্যোগী হওয়ার গল্প নিয়ে প্রচারিত হয়, রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “সফল নারী”। শুনুন প্রতি বৃহস্পতিবার সকাল ৯:২০ মিনিটে। শুধু মাত্র ৯৯.০ এফএম এ। অনুষ্ঠানটি উপস্থাপনায় অধরা ইসলাম।
সম্পাদনায় ছিলেন জেসমিন।