রেডিও মেঘনায় ‘কমিউনিটি রেডিও সম্প্রচার প্রযুক্তি অন্তর্ভুক্তকরণ এবং ডিজিটাল রুপান্তরে চ্যালেঞ্জ সমুহে মোকাবিলা’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১০ সেপ্টেম্বর ২৩) বেলা ১২:০০টায় রেডিও মেঘনার বিনিময় কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
রেডিও মেঘনা’র সহকারী স্টেশন ম্যানেজার (প্রোগ্রাম) মৌসুমী রানী দাস এর সঞ্চালনায় উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন, সহকারী স্টেশন ম্যানেজার উম্মে নিশি।
এছাড়াও কর্মশালায় আরো উপস্থিত ছিলেন রেডিও মেঘনা’র প্রোগ্রাম প্রযোজক আছমা আক্তার সুরভী, টেকনিক্যাল অফিসার লাবনী হোসন, সহঃপ্রোগ্রাম প্রযোজক তাসপিয়া, সহঃ সংবাদ প্রযোজক অধরা ইসলামসহ রেডিও মেঘনার সকল কলাকৌশলীবৃন্দ।
সভায় রেডিও মেঘনার সম্প্রচার কর্মীদের উপস্থিতিতে আগামী দিনগুলোতে ডিজিটাল কমিউনিটি রেডিও তথা স্মার্ট কমিউনিটি রেডিও হিসাবে কার্যক্রম বাস্তবায়ন করার ক্ষেত্রে যে সমস্ত চ্যালেঞ্জ পরিলক্ষিত হয়েছে সেগুলো খুঁজে বের করে তা থেকে উত্তরণের উপায় গুলো নির্ধারণ করা হয়।
এছাড়াও সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ মানুষের দোরগৌড়ায় পৌঁছে দিতে এবং উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশগ্রহণে জনমানুষকে উদ্বুদ্ধকরণ ও উৎসাহিত করতে বেতার শক্তিশালী হাতিয়ার।
তারবিহীন যোগাযোগের অন্যতম মাধ্যম হলো রেডিও। প্রযুক্তি নির্ভর এই সমাজে বেতার তার জনপ্রিয়তা এবং গ্রহনযোগ্যতা ধরে রেখে এগিয়ে যাচ্ছে।