ভোলার চরফ্যাসনে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। গত ১৫ আগষ্ট মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মস‚চির মাধ্যমে দিবসটি পালন করা হয়।
দিবসটির প্রথম প্রহরে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে কালো ব্যাচ পরানো হয়। পরে উপজেলার হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয় এবং সভা শেষে শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ও ফ্যাশন স্কায়ার প্রদক্ষিণ করে।
আলোচনা সভায় সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের সঞ্চালনায় চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার নওরীন হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ছাদেক মিয়া, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক, উপজেলার বীর মুক্তিযোদ্ধাসহ উপজেলার সকল দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারি প্রমুখ।
অনুষ্ঠানে বক্তরা বলেন, বাঙালি জাতীর জীবনে যে অল্প কয়েক জন মানুষ ইতিহাস সৃষ্টি করতে পেরেছেন তাদের মধ্যে অন্যতম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্বের সময় তার আহবানে জেগে উঠেছিলো সমগ্র বাঙালি জাতি। ত্রিশ লক্ষ বাঙালি জাতির রক্তে রঞ্জিত এ বাংলায় তিনি হয়ে উঠেছিলেন মুক্তির প্রতীক, প্রেরণার উৎস। কিন্ত ১৫ই আগস্টের ভয়াল রাত্রিতে আমরা সেই অবিসংবাদিত নেতাকে হারিয়েছি। যে দিনটি আমাদের জীবনে একটি কালো অধ্যায়। এই দিনের সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। সবশেষে, শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহত সকলের আতœার মাগফেরাত কামনা করা হয়।
অধরা ইসলাম ও সুরভী।
রেডিও মেঘনা, চরফ্যাসন।