বাল্যবিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধে কাজ করতে আসলামপুর ৫ নং ওর্য়াডে ২৫ জন ১০-১৯ বছর বয়সী কিশোরীদের নিয়ে গঠন করা হয় রেডিও মেঘনার কিশোরী শ্রোতাক্লাব। এই ক্লাবের নাম দেওয়া হয় গোলাপ ক্লাব।

গোলাপ ক্লাবের লিডার নুসরাত বলেন, “আসলামপুর এলাকায় খুব অল্প বয়সে বিয়ের প্রবণতা বেড়েছিল করোনার সময়। বর্তমানে কিছুটা কম হলেও বেশির ভাগই লুকিয়ে স্বজনদের বাড়িতে বিয়ের আয়োজন করেন। ইতোমধ্যে কয়েকটি বিয়ে প্রাথমিকভাবে বন্ধ করা গেলেও পরবর্তীতে তা লুকিয়ে বা অন্য স্থানে নিয়ে বিয়ে দেওয়া হয়। এজন্য বাল্যবিবাহর শিকার হয় অনেক কন্যাশিশু।”

নুসরাত ও তার মা বলেন, এসব বাল্যবিবাহের ঝুঁকিতে থাকা কিশোরীদের বাল্যবিবাহ প্রতিরোধমূলক সচেতনতা ও প্রশিক্ষণের মধ্যদিয়ে সমাজে ইতিবাচক পরিবর্তনের চেষ্টা করার কথা জানান। পর্যায়ক্রমে আলোচনায় নবগঠিত এ ক্লাবের মাধ্যমে ক্লাব সদস্যদেরকে বাল্যবিবাহ প্রতিরোধ, নির্যাতন প্রতিরোধ, প্রজনন স্বাস্থ্য ও অধিকার, জন্মনিবন্ধন, বিবাহ নিবন্ধন, যৌতুক, ইভটিজিং, শিশু ও নারী অধিকার,আইনি সহায়তা প্রদান, ব্যক্তিগত নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে ধারণা দেওয়া হয়।

হেল্পলাইন নাম্বার ১০৯ এবং ১০৯৮ কল করে বাল্যবিবাহ ও শিশু নারী নির্যাতন রোধ করার বিষয় বলা হয়। এছাড়াও এই ক্লাবের মাধ্যমে কিশোরীদের অফুরন্ত সম্ভাবনায়  আদর্শ সমাজ তথা জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। আলোচনা শেষে কিশোরী ক্লাবের লিডার নুসরাত ও ইসরাত এর হাতে রেডিও প্রদান করা হয়।