চরফ্যাসন উপজেলার আবুবক্কপুর এলাকার সফল নারী উদ্যোক্তা পিংকি (২৭)। উচ্চ শিক্ষায় শিক্ষিত হলেও মানুষের প্রয়োজনের কথা ভেবেই নিজের উদ্যোগে শখের বসে ২০১৯ সালে ২৮৫ শতাংশ জমিতে বহুমুখী প্রয়োজনীয় খামার গড়ে তুলে দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।
পিংকির সাফল্য পাওয়ার পেছনের গল্প নিয়ে চলতি বছরের গত ১২ জানুয়ারী রেডিও মেঘনায় ভিডিও ও সংবাদ প্রচার করা হয়। ভিডিওটি প্রকাশের পর চরফ্যাসনের মানুষের মাঝে ব্যাপক উৎসাহ সৃষ্টি হয়।

এরই ধারাবাহিকতায় সফল নারী ক্যাটাগরী হিসেবে রেডিও মেঘনা থেকে পিংকির নাম দেওয়া চরফ্যাসন মহিলা বিষয়ক অধিদপ্তরে। গত ৮ মার্চ (মঙ্গলবার) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চরফ্যাসন উপজেলা পর্যায়ে সফল নারী উদ্যোক্তা ক্যাটাগরীতে তরুণ্যের নবযাত্রার প্রধান উপদেষ্টা ইয়াসরিকা মুমু উপস্থিত থেকে পিংকির হাতে সংবর্ধনাও শ্রেষ্ঠ জয়িতা হিসেবে পুরস্কার তুলে দেন।
পিংকি বলেন, তার স্বপ্ন ছিলো লেখা পড়া শেষ করে নিজে কিছু করার। মাত্র ১৬ বছর বয়সে পিংকি বাল্য বিবাহের শিকার হলেও থেমে থাকেনি তিনি। অবশেষে তিনি তার পৈত্রিক সম্পত্তিতে ১০ লাখ ব্যয় স্বপ্নের খামার গড়ে তুলেন এবং বর্তমানের প্রতি মাসে তার খামার থেকে মাসিক আয় হয় দেড় থেকে দুই লাখ টাকা।

তিনি বলেন, একজন মেয়ে চাইলে সব করতে পারে। লেখা পড়া শেষে চাকরির পেছনে না ছুটে নিজে কিছু করে সফল হওয়ার চেয়ে আনন্দ কিছু নেই। তার এই সফলতা নিয়ে রেডিও মেঘনায় সংবাদ প্রকাশের পর তিনি আরো পরিচিত হয়েছেন সফল নারী উদ্যোক্তা হিসেবে এবং জয়ীতা পুরস্কার পেয়েও ধন্যবাদ জানিয়েছেন রেডিও মেঘনাকে।

মৌসুমী মনীষা ও সুরভী
রেডিও মেঘনা-চরফ্যাসন।