শীতে শুষ্ক আবহাওয়ার সঙ্গে কম তাপমাত্রার সংযোজন আর ধূলাবালির উপদ্রব, সব মিলিয়েই কিছু রোগও যেনো মাথা চাড়া দিয়ে ওঠে । চরফ্যাসন হাসপাতালে গিয়ে দেখা যায়, বেডে বেডে শুয়ে আছে শিশুরা। অভিবাবকদের সাথে কথা বলে জানা যায়, সাড়ে তিন বছর বয়সি সন্তানকে নিয়ে তিন দিন হাসপাতালে আছি। এখন আগের থেকে অবস্থা ভালো। আগামীকাল বাসায় চলে যেতে পারি।
অন্য একজন বলেন, পাঁচ বছরের সন্তান সর্দি-জ্বরে আক্রান্ত হলে তাকে নিয়ে হাসপাতালে আসি। প্রথমে ফার্মেসি থেকে ঔষধ খাওয়ালে ভালো হয়নি। তিন দিন পর অবস্থা আরো জটিল আকার ধারণ করে, তাই হাসপাতালে এনে ভর্তি করি। ধীরে ধীরে জ্বর নিয়ন্ত্রনে আসে। এছাড়া ও হাসপাতাল ঘুরে দেখা যায় বেশিরভাগই রয়েছে জ্বর, সর্দি, কাশি ইত্যাদি রোগে আক্রান্ত রেগি।
এ বিষয়ে চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার সুরাইয়া ইয়াসমিন বলেন, কোনো রোগীর যখন জ্বর বা অন্যান্য রোগ শনাক্ত হয় তখন পরিস্থিতি জটিল আকার ধারন করার আগেই যেনো একজন অভিজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হয়। শীতের এসময় শিশুসহ সবাই সাবধানে চলাচল করবেন।
স্বাস্থ্য বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান ‘স্বাস্থ্যই সুখ’। অনুষ্ঠানটি প্রচারিত হয় রবিবার ০৫: ৪০ মিনিটে। শুধুমাত্র রেডিও মেঘনা ৯৯.০ এফ এমে।
অনুষ্ঠানটির উপস্থাপনায় ফারিহা ইসলাম।
প্রযোজনায় তাসপিয়া।