করোনা সংক্রমণ রোধে আগামী ১৯ জুলাই সারাদেশের ন্যায় চরফ্যাসনেও বুস্টার ডোজ দিবস পালিত হবে। এই দিন ১৮ বছরের বেশি যে কেউ দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস অতিবাহিত হলে বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন। বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা ব্যবহার হবে বলে চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জানা গেছে।
বুস্টার ডোজ ভ্যাকসিন নেওয়ার জন্য উপযুক্ত প্রমাণ প্রদর্শন সাপেক্ষে (কোভিড-১৯ টিকার কার্ড বা সনদ) নিয়ে আসতে হবে। সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়ে বুস্টার ডোজ চলাকালে একযোগে টিকাদান কর্র্মী ও স্বেচ্ছাসেবী টিকাদান কাজে নিয়োজিত থাকবেন।
এ ছাড়াও এদিন নিয়মিত কোভিড-১৯ ভ্যাকসিন ১ম ও ২য় ডোজের স্বাভাবিক কার্যক্রম চলমান থাকবে এবং বুস্টার ডোজ দিবসে বয়স্ক ও প্রতিবন্ধী ব্যক্তিদের অগ্রাধিকার দিয়ে টিকা প্রদান করা হবে বলে জানান, চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শোভন কুমার বসাক।
করোনাভাইরাস প্রতিরোধে টিকা একটি কার্যকর সমাধান উল্লেখ করে তিনি আরো বলেন, টিকার সম্পূর্ণ সুফল পেতে অবশ্যই তৃতীয় বা বুস্টার ডোজ নিতে হবে। চরফ্যাসন উপজেলার ২১টি ইউনিয়নের ৫৭টি কেন্দ্রে ও পৌরসভার ৯টি মোট ৬৬টি কেন্দ্রে একযোগে এই বুস্টার ডোজ দিবস পালিত হবে।
মৌসুমী মনীষা ও তাসপিয়া
রেডিও মেঘনা-চরফ্যাসন।