চরফ্যাসন কোস্ট ফাউন্ডেশন, রেডিও মেঘনার উদ্যোগে মহান শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে র‍্যালি, শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। জাতির জীবনের গৌরবউজ্জ্বল দিন এটি। এই দিবসে প্রতিবছরের মতো এবছরও ভোলার চরফ্যাসনের কমিউনিটি রেডিও মেঘনায় দিনব্যাপী নানান কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।
মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে অমর একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ অনুষ্ঠান সরাসরি বাংলাদেশ বেতার থেকে সম্প্রচার করা হয় রাত ১২টা ১ মিনিটে।। পরে আজ বুধবার (২১ ফেব্রুয়ারি, ২০২৪) চরফ্যাসন কোস্ট ফাউন্ডেশন অফিস কার্যালয় থেকে ভোর ৬ টা ৩০ মিনিটে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে কৃতজ্ঞচিত্তে ভাষা শহীদদের স্মরণ করে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কোস্ট ফাউন্ডেশন ও রেডিও মেঘনার কর্মীরা। পরে কেন্দ্রীয় শহীদ মিনারে সকলের অংশগ্রহণে দেশাত্ববোধক গান গাওয়া ও মতবিনিময় সভা করা হয়।

এই দিনটিকে ঘিরে নানান কর্মসূচির মধ্যে রেডিও মেঘনার আয়োজনে সোস্যাল মিডিয়ার জন্য ভিভিও ধারণ করা হয় এবং রেডিও মেঘনার সকাল-বিকাল ৮ ঘন্টা অধিবেশনে শহীদদের স্মরণে দেশাত্ববোধক গানসহ বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করা হয়।
১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বুকের তাজা রক্ত ঢেলে বাংলা ভাষার মর্যাদা রক্ষার মধ্য দিয়ে ইতিহাসের পাতায় চিরঅম্লান হয়ে আছেন যারা, বাঙালি আজ শ্রদ্ধাভরে স্মারণ করছে তাদের।