নদীতে মাছ কম থাকার কারণে মাছ শূন্য ভোলার চরফ্যাশনের সামরাজ মৎস্য কেন্দ্র। জেলেরা বলছেন, নদীতে মাছের পরিমাণ খুবই কম থাকায় সাগর/নদীতে মাছ শিকার করতে গিয়ে দেখা যায় নিজেদের খাওয়ার মাছও জালে ধরা পড়েনা। বাজার সদাই নিয়ে নদীতে গিয়ে খরচ পুষিয়ে উঠা সম্ভব হয় না। জেলেরা আরো বলেন, চরফ্যাশন উপজেলার বিভিন্ন ঘাট থেকে জেলেরা প্রতিদিন মাছ বিক্রির জন্য নিয়ে আসতেন সামরাজ মৎস্য কেন্দ্রে। এখন সামরাজ মৎস্য কেন্দ্র মাছ শূন্য হওয়ায় বেকার হয়ে পড়েছেন মৎস্য ব্যবসায়ী ও ঘাট শ্রমিকরা।

এই ঘাট প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাছ উঠা-নামায় সরগরম থাকতো। কিন্তু গত কয়েকদিন ধরে দেখা গেছে ঘাটে নোঙর করা আছে শত শত মাছ ধরার ট্রলার। নদীতে মাছ কম থাকার কারণে ট্রলারে বসে বেকার সময় পার করছেন মৎস্যজীবীরা।

এদিকে চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জনাব মারুফ হোসেন মিনার বলেন, এখন পূর্ণিমার সময় এবং অভিযান চলছে এছারাও শীত শেষের এই সময়টাতে ইলিশ মাছটা একটু কম পড়ে, তবে মেঘনা নদীতে ইলিশ মাছ কিছুটা কম পড়লেও তেতুলিয়া নদীতে সাধু পানির মাছ পাওয়া যাচ্ছে। কচ্ছপীয়া , চকিদারখাল, গাছিরখাল, কাশেম মিয়ার বাজার,  ঘোসেরহাট লঞ্চঘাট,  এই সব ঘাট গুলোতে ৬০০-৭০০ গ্রামের ইলিশ মাছ পাওয়া যাচ্ছে বলে জানান তিনি। তবে সামনে ইলিশের ভরা মৌসুম তখন মেঘনায় ইলিশ পাওয়া যাবে বলে আশা করা যায়।

জেলে জীবন ও প্রাকৃতিক দূর্যোগ এই অনুষ্ঠানটি প্রযোজনায় উম্মে নিশি এবং উপস্থাপনায় লাবনী হোসেন।